চমক দেখালেন রাজশাহী ঘোষণা করলেন অধিনায়কের নাম

এ মাসের ২৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধুর টি-টোয়েন্টি কাপে অংশ নিবে পাঁচটি দল। সেখানে অন্য চারটি দল তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছেন আগেই চমক দেখালেন রাজশাহী তাই সবার মুখে মুখে একটাই কথা এবাই বঙ্গবন্ধুর টি-টোয়েন্টি কাপে ভাল খেলবে রাজশাহী।  বাদ ছিল মিনিস্টার গ্রুপ অব রাজশাহীর।বৃহস্পতি বার সন্ধ্যায় তারাও ঘোষণা করেছেন অধিনায়ক এর নাম, জার্সি ও লগো।

চমক দেখালেন রাজশাহী ঘোষণা করলেন অধিনায়কের নাম

 

আরো পড়ুন….

অধিনায়ক হিসাবে তারা বেছে নিয়েছেন তরুণ ক্রিকেটার নাজমুল হোসেন শান্তকে।উল্লেখ্য যে নাজমুল হোসেন শান্ত প্রেসিডেন্ট কাপেও একটি দলের নেতৃত্বে ছিলেন। নাজমুল হোসেন শান্ত কে অধিনায়ক ঘোষণা করে দলের কোচ সারোয়ার ইমরান বলেন, আমাদের দলটা বেশ ব্যালেন্স। অভিজ্ঞ এবং তারুণ্যের সংমিশ্রণে গড়া হয়েছে রাজশাহি টিম।

আমাদের চয়েছে যে ধরনের প্লেয়ার ছিল মোটামুটি ভাবে আমরা তা পেয়েছি।দলে কোন আইকন ক্রিকেটার না থাকার জবাবে কোচ সারোয়ার ইমরান বলেন, আমরা মাহমুদুল্লাহ রিয়াদকে চতুর্থ কলে পেয়েছিলাম কিন্তু তিনি করোনা  ভাইরাসে আক্রান্ত থাকায় আমরা রিক্স নিতে চাইনি। তিনি বলেন  শুরু থেকে যদি দলের আইকন প্লেয়ার ম্যাচ খেলতে না পারেন তাহলে আমাদের জন্য সেটা ভাবনার বিষয় ছিল। এজন্য আমরা সুযোগটা কাজে লাগিয়েছি এবং দলে তরুণ অলরাউন্ডার সাইফুদ্দিনকে প্রথম কলে দলে ভিড়িয়েছি। তিনি আরও বলেন কোন দল কতটা শক্তিশালী সেটা ক্রিকেট মাঠেই বুঝা যাবে। আমি আমার দল নিয়ে মোটামুটি সন্তুষ্ট।

অধিনায়ক নাজমুন হোসেন শান্ত বলেন আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। দলে সাইফুদ্দিন, মেহেদী মিরাজের মতো তরুণ  অলরাউন্ডার আছে। তবে সবথেকে বড় বিষয় যে, আমাদের দলে আশরাফুল ভাইয়ের মতো সিনিয়র ক্রিকেটার আছে। যার কাছ থেকে আমার অনেক কিছু শেখার আছে। আশরাফুল ভাই দীর্ঘদিন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ছিলেন। তার মতো অভিজ্ঞ প্লেয়ার দলে থাকা  প্রত্যেক অধিনায়কের জন্য স্বস্তির বিষয়। আমরা অবশ্যই সুযোগটা কাজে লাগাতে চাই। এদিকে রাজশাহী মিনিস্টার গ্রুপ প্রথম কলে (ড্রাফটে) সাইফুদ্দিন কে দলে নেওয়ার প্রসঙ্গে সাইফুদ্দিন বলেন, যেহেতু তারা আমাকে প্রথম কলেই দলে নিছে তাই অবশ্যই আমার একটা দায়িত্ব থাকবে। আমি যখনই বোলিং অথবা ব্যাটিং করব আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। তিনি আরো বলেন যে, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ টি মূলত একটি ডোমেস্টিক টুর্নামেন্ট এখানে সব লোকাল প্লেয়াররা খেলবেন তাই আমাদের দায়িত্বটা বেশি।

আমরা দেখি যে বিপিএল বা অন্যান্য  টুর্নামেন্ট গুলাতে   বিদেশি প্লেয়াররা খেলেন এবং তারাই ম্যাচের ৬০ থেকে ৭০ শতাংশ নিয়ন্ত্রণ করেন কিন্তু এখানে সব প্লেয়ারই স্থানীয়। সুতরাং এই বিষয়টা অবশ্যই আমারা মাথায় রাখবো। তিনি আরও বলেন আমাদের দলটা

অভিজ্ঞ ও তারুণ্যের মিশ্রণে গঠিত।আমাদের দলে আছে আশরাফুল ভাইয়ের মতো অভিজ্ঞ প্লেয়ার

তার কাছ থেকে আমাদের অনেক শেখার আছে।ছোটবেলা থেকে তার খেলা দেখেই বড় হয়েছি।

এদিকে ৩৬ বছর বয়স্ক মোহাম্মদ আশরাফুল দলে সুযোগ পেয়ে বলেন, আমি গত আট মাস ধরে ফিটনেস নিয়ে কাজ করছি। এর আগেও কাজ করেছি কিন্তু এই আট মাস ধরে একান্ত পরিচর্যা করেছি যেহেতু রাজশাহী মিনিস্টার গ্রুপ আমাকে দলে নিয়েছে আমি আমার দিক থেকে সর্বোচ্চ চেষ্টা করব পারফরম্যান্স করতে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এই মুহূর্তে আমি জাতীয় দলের কথা ভাবছি না কারণ সেটা পরের স্টেপ। এই মুহূর্তে আমার মনোযোগ বঙ্গবন্ধুর টি-টোয়েন্টি কাপে এবং আমি দলের জন্য অবদান রাখতে সর্বোচ্চ চেষ্টা করব।

দলের চেয়ারম্যান রাজ্জাক খান বলেন, আমার দল নিয়ে আমি  খুবই আশাবাদী। আমার বিশ্বাস প্রতিটা প্লেয়ার তাদের সামর্থ্য অনুযায়ী অবদান রাখতে চেষ্টা করবে।

উল্লেখ্য যে, ২৪ নভেম্বর সন্ধ্যা ৬ টা থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। যেখানে  প্রথম ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী মিনিস্টার গ্রুপ ও বেক্সিমকো ঢাকা।

রাজশাহী মিনিস্টার গ্রুপের স্কোয়াড

নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, ইবাদত হোসেন, ফজলে মাহমুদ রাব্বি, মোহাম্মদ সাইফুদ্দিন, ফরহাদ রেজা, রনি তালুকদার, রেজাউর রহমান আনিসুল ইমন, জাকির আলী, রাকিব হোসেন, নুরুল হোসেন সোহান, মুকিদুল ইসলাম মুগ্ধ। সব মিলিয়ে বলাই যাই চমক দেখালেন রাজশাহী তাদের দলেই অধিনায়ক ঘোষণার মাধ্যমে।

2 thoughts on “চমক দেখালেন রাজশাহী ঘোষণা করলেন অধিনায়কের নাম”

  1. Pingback: বিদেশের উপর চিকিৎসা নির্ভরশীলতা কমাবে বাংলাদেশ | Learning Point 24

  2. Pingback: ৩৬বছরের আশরাফুল ফিরতে চান ২৫ বছর বয়সে | Learning Point 24

Leave a Comment

Your email address will not be published.